সরকারি কর্মচারীদের আত্তীকরণে পিএসসির পরামর্শ লাগবে না

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:১১ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

সরকারি কর্মচারীদের আত্তীকরণের ক্ষেত্রে সরকারি কর্মকমিশনের (পিএসসি) সঙ্গে সরকারকে আর পরামর্শ করতে হবে না। ‘আইনের অধীন জারি করা সরকারের কোনো আদেশের বিরুদ্ধে আদালতে কোনো প্রশ্ন তোলা যাবে না’- এমন বিধান রেখে জাতীয় সংসদে উত্থাপিত উদ্বৃত্ত সরকারি কর্মচারী আত্তীকরণ বিল-২০১৫ এর রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে।

জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে রিপোর্টটি চূড়ান্ত করা হয়।

সংসদের গত বছরের শেষ অধিবেশনে (অষ্টম) উচ্চ আদালতের নির্দেশে সামরিক শাসনামলে ফরমানের মাধ্যমে জারি করা অধ্যাদেশকে আইনে পরিণত করতে এই বিলটি উত্থাপন করেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। পরে বিলটি যাচাই করে প্রতিবেদন দেয়ার জন্য সংসদীয় কমিটিতে পাঠানো হয়।

এদিকে বৈঠকে উপজেলা পর্যায়ে বেতন ভাতার বিষয়ে প্রকৃচির সঙ্গে উপজেলা নির্বাহী অফিসারদের নিয়ে যে অসন্তোষ সৃষ্টি হয়েছে তার একটি সন্তোষজনক সমাধান করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি এইচএন আশিকুর রহমানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, এবিএম ফজলে করিম চৌধুরী, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মো. আব্দুর রহমান, মো. আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ, এবং খোরশেদ আরা হক অংশ নেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম-সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।