খুবির কেন্দ্রীয় গবেষণাগারের নির্মাণ কাজের উদ্বোধন


প্রকাশিত: ১১:৫৭ এএম, ১২ জানুয়ারি ২০১৬

প্রায় দুই কোটি টাকা ব্যয় সাপেক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) কেন্দ্রীয় গবেষণাগারের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান মাটি কেটে নির্মাণ কাজের সূচনা করেন। এ সময় উপাচার্য নির্ধারিত সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ এবং কাজের গুণগতমান রক্ষার জন্য প্রকৌশল বিভাগকে নির্দেশনা দেন।

কেন্দ্রীয় গবেষণাগার নির্মাণ কাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিনসহ সংশ্লিষ্ট সেল ও সেন্টার উপকৃত হবে এবং গবেষণার জন্য উপযুক্ত পরিবেশ ও সুযোগ-সুবিধা বাড়বে। চারতলা ফাউন্ডেশনসহ প্রথম পর্যায়ে দ্বিতীয়তলা পর্যন্ত ৬০০০ বর্গফুট আয়তনের এই ভবন নির্মাণে চুক্তিমূল্য প্রায় এক কোটি ৮০ লাখ টাকা। আগামী ৩০ জুনের মধ্যে এর কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

নির্মাণ কাজ উদ্বোধনের সময় পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আব্দুল মান্নান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে এই নির্মাণ কাজ সংক্রান্ত একটি চুক্তি ট্রেজারার দফতরে স্বাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার খান আতিয়ার রহমান চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আলমগীর হান্নান/এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।