রাবির আরো এক শিক্ষককে হুমকি


প্রকাশিত: ০৯:৪৪ এএম, ১২ জানুয়ারি ২০১৬

সোমবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষককে ‘চাঁদা চেয়ে’ হুমকি পর আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. বিধান চন্দ্র দাসকে হুমকি দেয়া হয়েছে। বিধান চন্দ্র দাসকেও একই নম্বর থেকে হুমকি দেয়া হয়েছে।

অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস বলেন, মঙ্গলবার দুপুরে একটি অপরিচিত নম্বর থেকে আমার কাছে ফোন আসে। ওপার থেকে বলে, ‘রাজশাহীর সাহেব বাজার, নিউমার্কেটের ছেলেরা কি আপনার অফিসে গেছে?’ জবাবে আমি বলি, ‘না’। পরে ওই ব্যক্তি বলে, ‘ তারা আপনার কাছে যাচ্ছে, আমরা তাদের আটকে রেখেছি। আমাদের বস কথা বলবে, কথা বলুন।’ তারপর আমি ফোন কেটে দিই।’

এর আগে সোমবার রাতে সর্বহারা দলের পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম এবং একই বিভাগের সভাপতি প্রফেসর ড. আজিজুল হককে ফোনে হুমকি দেয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ২১ মার্চ অধ্যাপক ড. বিধান চন্দ্র দাসের কাছে একটি বাংলালিংক নম্বর থেকে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির সেকেন্ড লেফটেন্যান্ট মেজর জিয়া পরিচয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়।

রাশেদ রিন্টু/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।