আমতলীতে স্কুলভবন কাম সাইক্লোন শেল্টার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১২:৪০ পিএম, ১১ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনার আমতলী উপজেলার ঘটখালী মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত স্কুলভবন কাম সাইক্লোন শেল্টার উদ্বোধন করবেন। এ সময়ে সেখানে উপস্থিত থাকবেন সৌদি যুবরাজ ও কিং আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ চ্যারিট্যাবল অ্যান্ড হিউম্যানটেরিঢান ফাউন্ডেশনের চিফ এক্সজিকিউটিভ অফিসার তুর্কি বিন আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল সৌদ এবং ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক গ্রুপ-বাংলাদেশের প্রেসিডেন্ট সৌদি যুবরাজ ড. আহমেদ মোহাম্মদ আলী।
 
সৌদি আরবভিত্তিক দাতা সংস্থা ফায়েল খায়েরের অর্থায়নে বরগুনা জেলায় ১৬২টি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণ কাজ চলছে। ইতিমধ্যেই ঘটখালী মাধ্যমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া ফায়েল খায়েরের অর্থায়নে ভোসডসহ কয়েকটি বেসরকারি সংস্থার বেশ কিছু কার্যক্রমও যুবরাজদ্বয়ের পরিদর্শন করার কথা রয়েছে রয়েছে।
 
এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উপলক্ষে যাবতীয় কার্যক্রম ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে। এ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের অর্থ-প্রতিমন্ত্রী এম এ মান্নানের উপস্থিত থাকার কথা রয়েছে।
 
এ ব্যাপারে বরগুনার পুলিশ সুপার (এসপি) বিজয় বসাক জানান, প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উপলক্ষে আমতলীতে আগামীকাল তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আর দুই সৌদি যুবরাজের জন্যও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

সাইফুল ইসলাম মিরাজ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।