সিলেটে জঙ্গি হামলা পরিকল্পনার তথ্য রয়েছে : ডিআইজি


প্রকাশিত: ০২:২০ পিএম, ০৯ জানুয়ারি ২০১৬

সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান বলেছেন, বিভিন্ন মাজার সংলগ্ন মসজিদ, শিয়া সম্প্রদায়ের মসজিদ, ওয়াজ-মাহফিল ও শুক্রবার জুম্মার নামাজের জামায়াত চলাকালে জঙ্গিদের হামলার পরিকল্পনা রয়েছে।
 
শনিবার দুপুরে সিলেট পুলিশ লাইনে শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে জেলা পুলিশ আয়োজিত জেলার আলেম ও মাশায়েখদের সঙ্গে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী  মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডিআইজি বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় পুলিশ সতর্ক রয়েছে। তবে পুলিশের একার পক্ষে জঙ্গি কর্মকাণ্ড প্রতিরোধ করা সম্ভব নয়। এজন্য জনগণকে সচেতন ও সতর্ক থাকতে হবে।  

ডিআইজি আরো বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই। তাই ইসলামের নামে যারা সন্ত্রাস করে, তারা মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত।

তিনি বলেন, সমাজের কিছু দুষ্কৃতিকারী লোক ইসলামের নামে মসজিদে এবং বিভিন্ন স্থানে বোমা মেরে মানুষ মারছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ কর্মকাণ্ড নির্মূল করার জন্য পুলিশ বাহিনী বদ্ধপরিকর।

সিলেট জেলার পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে ও সিনিয়র এসপি সুমন মিয়ার পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. মো. আক্কাছ উদ্দীন ভূঁইয়া, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের ভারপ্রাপ্ত পরিচালক ফরিদ উদ্দীন আহমদ, জাতীয় প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি মাওলানা মো. সাইফুল ইসলাম প্রমুখ।

ছামির মাহমুদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।