বৃহস্পতিবার কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা


প্রকাশিত: ১২:১৪ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬

অষ্টম জাতীয় বেতন কাঠামো সংক্রান্ত প্রকাশিত গেজেট সংশোধন পূর্বক পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অর্থমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলাতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষকরা।

প্রসঙ্গত, ২ জানুয়ারি (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদেল মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে দীর্ঘ বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এই কর্মবিরতির ঘোষণা দেন ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এদিকে দাবি মানা না হলে আগামী ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। ঘোষিত ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়ন ও দাবিসমূহের প্রতিফলন না ঘটায় এমন কর্মসূচিতে যাচ্ছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এমএইচ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।