আরামবাগকে ৩০ লাখ টাকা জরিমানা হাইকোর্টে স্থগিত


প্রকাশিত: ০৯:১৪ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

আরামবাগ ক্রীড়াসংঘকে বাংলাদেশ ফুটবল ফেড়ারেশনের (বাফুফে) ৩০ লাখ টাকা জরিমানা করার সিন্ধান্তকে তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে জরিমানার গ্রহণ করার সিন্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে্ না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী ২ সপ্তাহের মধ্যে ক্রীড়া সচিব, বাফুফে কতৃপক্ষ, জাতীয় ক্রীড়া পরিষদসহ সংশ্লিষ্টদের উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো: খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতের শুনানিতে আরামবাগ ক্রীড়াসংঘের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ মনির শরীফ ও একেএম নুরুল আলম।

এর আগে সোমাবার সকালে জরিমানার সিন্ধান্তকে চ্যালেঞ্জ করে আরামবাগ ক্রীড়াসংঘের সেক্রেটারি ইজাজ মো: জাহাঙ্গীর  হাইকোর্টে রিট আবেদন করেন।

 আইনজীবী একেএম নুরুল আলম জানান, গত ২২ ডিসেম্বর কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়াসংঘ এবং পুলিশ অ্যাথলেটিক্সর মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে মারামারি এবং বাফুফে ভবনে ভাংচুর করা হয়। পরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভাংচুরের ঘটনায় আরামবাগ ক্রীড়াসংঘকে দায়ী করে।

 ৩১ ডিসেম্বর আরামবাগ ক্রীড়াসংঘকে ৩০ লাখ টাকা জরিমানার সিন্ধান্ত জানিয়ে চিঠি দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন কতৃপক্ষ। চিঠিতে বলা হয়, ৫ জানুয়ারি মধ্যে জরিমানার টাকা পরিশোধ না করলে আরামবাগ ক্রীড়াসংঘকে ১ বছরের জন্য সকল খেলা থেকে বহিস্কার করা হবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এই সিন্ধান্তের বৈধতা চ্যালেঞ্জে করে উচ্চ আদালতে রিট করেন আরামবাগ ক্রীড়াসংঘ কতৃপক্ষ। আজ শুনানি শেষে হাইকোর্ট জরিমানার সিন্ধান্ত স্থগিত করেন।

এফএইচ/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।