জয়পুরহাটে ভূমিকম্পে দেড় শতাধিক বাড়ি-ঘরে ফাঁটল


প্রকাশিত: ০৬:৫৪ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

ভূমিকম্পে জয়পুরহাটের পৌর এলাকার সবুজনগর, বুলুপাড়া, নতুনহাট ,আদর্শপাড়াসহ জেলার প্রায় দেড় শতাধিক বাড়ি-ঘরে আংশিক ফাঁটল দেখা দিয়েছে বলে ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়। সোমবার ভোর ৫ টা ৭ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়। ১০ থেকে ১২ সেকেন্ড ধরে কাঁপতে থাকে গোটা দেশ।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) ভূমিকম্পটির মাত্রা রিখটার স্কেলে ৬.৭ বলে জানান। আর কেন্দ্র ছিল ঢাকা থেকে ৩৫১ কিলোমিটার দূরে ভারতের মণিপুর রাজ্যের ইমফলে। ভূপৃষ্ঠ থেকে ৩৫ কিলোমিটার গভীরে।   

জয়পুরহাট পৌর এলাকার শান্তিনগর মহল্লার ৮০ বছরের বৃদ্ধ দলিলউদ্দিন বলেন, আমার এ জীবনে এত বড় ভূমিকম্প কখনও দেখেনি।

জয়পুরহাট পৌর এলাকার বুলু পাড়া এলাকার বাসিন্দা স্বপন হোসেন বলেন, আমাদের একটি ঘরে আংশিক ফাঁটল দেখা দিয়েছে যা ভূমিকম্পের আগে ছিল না।

জয়পুরহাট ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর জাহানুর ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা বিভিন্ন এলাকা ঘুরে প্রায় দেড় শতাধিক বাড়ি-ঘরে আংশিক ফাঁটল দেখতে পেয়েছে। তবে কোথাও কোনো বড় ধরনের ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি বলেও তিনি জানান।

রাশেদুজ্জামান/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।