জিম্বাবুয়ে সিরিজের দলে থাকবে চমক


প্রকাশিত: ১২:২৮ পিএম, ০৩ জানুয়ারি ২০১৬

আগামী ১৪ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে চারটি টি-টিয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এর আগে রোববার থেকে কঠোর অনুশীলনে নেমেছে টাইগাররা। তবে ২৭ জনের এই অনুশীলন ক্যাম্পের প্রথম দিন শেষেই ঘোষণা করা হবে ১৪ সদস্যের মূল দল। জিম্বাবুয়ে সিরিজকে লক্ষ্য রেখে এই দলে নতুন কিছু চমক থাকতে পারে বলে জানান জানালেন বাংলাদেশ জাতীয় দলের অন্যতম নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে নান্নু বলেন, ‘আজকেই আমরা ১৪ জনের একটা স্কোয়াড দিয়ে দিচ্ছি। বিসিবি সভাপতি অনুমোদন দিলেই ঘোষণা করে ফেলবো। এছাড়া পরবর্তী কোচিং সেশন হাতুরুসিংহে আসলেই শুরু হবে। শেষ জিম্বাবুয়ে সিরিজে যে টি-টোয়েন্টি স্কোয়াডটা ছিল এর মাঝে একটু পরিবর্তন তো অবশ্যই আছে। কিছু নতুন খেলোয়াড়ও দেখা যাবে। তো সেই হিসাবে আমি মনে করি আমরা চেষ্টা করছি এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটা সম্ভাব্য সেরা দল দাঁড় করাতে।’

প্রথম দিনেই ১৪ সদস্যের দল ঘোষণা করা হলে কেন ২৭ জনের প্রাথমিক দল নিয়ে কাজ শুরু করা হলো? এমন প্রশ্নে নান্নু বলেন, ‘আমরা ২৭ জনের স্কোয়াড দিয়েছিলাম কারণ সামনে টি-টোয়েন্টি ফরম্যাটে লম্বা একটা সময় রয়েছে, এশিয়া কাপ আছে, বিশ্বকাপ আছে। তাই ২৭ জনের একটা পরিকল্পনা মাথায় রেখেছি। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজ উপলক্ষে ১৪ জনের দল দিয়ে দিচ্ছি। এর মধ্যে যারা বাদ যাবে তারা বিসিএল খেলার জন্য ব্যস্ত থাকবে।’

টি-টোয়েন্টির এই সংস্করণে যখন ‘স্টেপ বাই স্টেপ’ আগাতে চান বলে জানান নান্নু। এশিয়া কাপ এরপরে টি-টোয়েন্টি বিশ্বকাপ এই সব হিসাব মাথায় রেখেই কিছু খেলোয়াড়কে দেখবেন বলে জানান তিনি। এই সিরিজ দিয়েই স্কোয়াডটাই দাঁড়া করাতে পাড়বেন বলে বিশ্বাস করেন নির্বাচক।  

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।