কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ২


প্রকাশিত: ১১:০৮ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

কুড়িগ্রামে ছোট ছোট কুড়িগ্রামের কিশালয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাল ভোট দেয়ার অভিযোগে রানু মিয়া (২২), মনিরুল ইসলাম (২৩) নামের দু’জনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

কুড়িগ্রাম জেলার উলিপুর, নাগেশ্বরী ও কুড়িগ্রাম পৌরসভায় ৬৩টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। উলিপুর পৌরসভার মদিনাতুল দাখিল সিনিয়র মাদ্রাসায় ব্যালট পেপার ছিনতাই এবং নারিকেল বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ কাউন্সিলর সমর্থকদের ভোট দেয়াকে কেন্দ্র করে সংর্ঘষে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক আকতার হোসেন আজাদ জাগো নিউজকে জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। জেলার তিনটি পৌরসভায় ভোটারদের নিরাপত্তা দিতে দুই হাজার ১০ জন পুলিশ, আনসার বিজিবি, র্যাব মোতায়েন করা হয়। তাদের মধ্যে আনসার এক হাজার ২৬০ জন। পুরুষ ৮৮২ জন এবং নারী ৩৭৮ জন। পুলিশ ৬৬০ জন, বিজিবি চার সেকশন এবং র্যাব ৫০ জন রয়েছেন।  

জেলা নির্বাচন কর্মকর্তা দেলোযার হোসেন জাগো নিউজকে বলেন, উলিপুর পৌরসভায় দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ৩টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা এক লাখ ২৫ হাজার ৯৩৫ জন। এর মধ্যে নারী ভোটার ৬৩ হাজার ৫২৪ জন এবং পুরুষ ভোটার ৬২ হাজার ৪১১ জন।

তিনটি পৌরসভায় মেয়র প্রার্থী ১৫ জন কাউন্সিলর প্রার্থী ১৮৩ জন। তাদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৪০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উলিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জমির উদ্দিন জাগো নিউজকে জানান, নারিকেল বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর একটার দিকে সাধারণ কাউন্সিলর কয়ছার আলী (উটপাখি) প্রতীক এবং নুর ইসলাম গুল্লু (ডালিম) প্রতিক সমর্থকদের ভোট দেয়াকে কেন্দ্র করে সংর্ঘষ বাধে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হন। পরে আবারও ভোট প্রদান শেষে সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধলে ২ রাউন্ড রাবার বুলেট নিক্ষপ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত  আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন আছে।

নাজমুল হোসেন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।