সাম্প্রতিক ঘটনাগুলো একই সূত্রে গাঁথা


প্রকাশিত: ০৭:১৭ এএম, ২৬ ডিসেম্বর ২০১৫

রাজশাহীর বাগমারা উপজেলার আহমাদিয়া মুসলিম জামাত জামে মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে আগের সব সন্ত্রাসী ঘটনার সংশ্লিষ্টতা আছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সাম্প্রতিক ঘটনাগুলো একই সূত্রে গাঁথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এসব ঘটনায় শুধু দেশীয় নয়, আন্তর্জাতিক সহায়তা রয়েছে।’

শনিবার সকালে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সব কথা বলেন মন্ত্রী।

শুক্রবার রাজশাহীর বাগমারায় হামলার ঘটনায় দেশের মানুষের শঙ্কার কোন কারণ নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিটি হত্যা, দুর্ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এ ধরনের ঘটনা পৃথিবীর সব দেশেই হয়। তবে এতে বাংলাদেশের মানুষের শঙ্কার কোন কারণ নেই। পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অনেকাংশে আশংকামুক্ত।

রাজশাহীর ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, এটি আত্মঘাতী কি না তা নিশ্চিত নয়। দুই ব্যক্তি মসজিদে নামাজের জন্য প্রবেশ করে। তাদের মধ্যে একজনের শরীরে বিস্ফোরক ছিল। টানা-হেঁচড়ায় সেই বোমা বিস্ফোরিত হয়েছে বলে মনে হচ্ছে। তদন্তের পর বলা যাবে এটি আত্মঘাতী হামলা ছিল কি না। যারাই ঘটিয়েছে, সঠিক ব্যক্তিকে চিহ্নিত করে আপনাদের জানানো হবে।

সম্প্রতি বাংলাদেশের জঙ্গিবাদের উত্থান প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, জেএমবিকে তখনকার সরকার (চার দলীয় জোট) উৎসাহী ও লালন পালন করেছেন। আমরা তাদের নিয়ন্ত্রণ করছি। মিরপুরের বিপুল পরিমাণ বিস্ফোরকসহ জেএমবি সদস্য গ্রেফতার, ইমামবাড়ার ঘটনায় গ্রেফতার ও পুলিশ হত্যাকারীদেরকে গ্রেফতার করেছি।

সাংবাদিকদের প্রতি পুলিশের অসহযোগী মনোভাব ও অশালীন মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, প্রশাসনের মধ্যে দুই-চারটি খারাপ লোক আছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। তারপরও কিছু এমন থাকলে আমাদের জানাবেন, সর্ষের মধ্যে ভূত থাকলে তা দূর করতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্র্যাবের সভাপতি ইশারফ হোসেন ঈসা।

এআর/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।