ওয়ানডেতেও হার দিয়ে শুরু শ্রীলংকার


প্রকাশিত: ০৬:০৩ এএম, ২৬ ডিসেম্বর ২০১৫

টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর এবার ওয়ানডে সিরিজও হার দিয়ে শুরু করলো শ্রীলংকা। শনিবার ক্রাইস্টচার্চে প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দল। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দুঃস্বপ্নের মতো  হয়েছে শ্রীলঙ্কার। দলীয় মাত্র ২৭ রানেই টপঅর্ডার পাঁচজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে সফরকারীরা। ওপেনিংয়ে নামা দানুশকা গুনাথিলাকা ৮ ও তিলকারত্নে ৯ রান করে আউট হন। এরপর  থিরিমান্নে ১ ও দিনেশ চান্দিমাল  ফিরে যান ৫ রান করে।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন মিলিন্দা শ্রীবর্ধনে। ৮২ বল মোকাবেলা করে ৭ টি চারে ৬৬ রান করেন তিনি। তাছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রান করেন নুয়ান কুলাসেকারা। নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি ৪টি, ডগ ব্রেসওয়েল ৩টি উইকেট ও মিচেল ম্যাকক্লেনাগেন ২টি উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুর জুটিতেই অনেকদূর পৌছে যায় নিউজিল্যান্ড। মার্টিন গাপটিল ও ব্রেন্ডন ম্যাককালাম মিলে শুরুতে ১০৮ রানে জুটি গড়েন। দলের হয়ে সর্বোচ্চ ৭৯ রানের ইনিংসটি খেলেন গাপটিল। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন ম্যাককালাম। ম্যাচ সেরা হয়েছেন ম্যাট হেনরি।  

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।