যুক্তরাষ্ট্রে ঝড়ের আঘাতে নিহত ৭


প্রকাশিত: ০৮:০০ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ও দক্ষিণাঞ্চলজুড়ে প্রবল ঝড়বৃষ্টি, শিলাপাত ও টর্নেডোতে সাতজন নিহত হয়েছে। এছাড়া ঘড়ের আঘাতে আহত হয়েছেন আরো অন্তত ৪০ জন। বুধবার বড় দিনের ছুটি শুরু আগে ওই ঝড় আঘাত হানে। খবর রয়টার্স ও এবিসি নিউজের।

বুধবার বিকেলে মিসিসিপির উত্তরাঞ্চলে ১০০ মাইল ব্যাপ্তির একটি বিশাল টর্নেডোর তাণ্ডবে বহু ঘরবাড়ি এবং ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে মিসিসিপিতে টর্নেডোর তাণ্ডবে সাত বছরের এক শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এছাড়া টেনিসিতে দুজন ও আরকানসাসে আরো একজনের প্রাণহানি ঘটেছে।

মিসিসিপি রাজ্য হাইওয়ে পেট্রলের সার্জেন্ট রে হল জানান, টর্নেডোর আঘাতে দুটি বাড়ি বিধ্বস্ত হয়ে এক নারী ও এক পুরুষ নিহত হয়েছেন। নিখোঁজ বেশ কয়েকেজনের খোঁজে উদ্ধারকারীরা রাত নেমে আসার পরও অনুসন্ধান অব্যাহত রেখেছে।

টর্নেডোতে মিসিসিপির ছয়টি কাউন্টি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র গ্রেগ ফ্লান জানান, এসব এলাকায় ৪০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছেন। লুইজিয়ানা থেকে ইলিনয় পর্যন্ত টর্নেডো সতর্কতা জারি করা হয়েছে। ইন্ডিয়ানাতে টর্নেডোর তাণ্ডবে ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।  

বুধবার থেকে শুরু হওয়া বড় দিনের ছুটি উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রে ১০ কোটি নাগরিক ভ্রমণে বের হবেন বলে ধারণা করা হচ্ছে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।