জাবিতে পাঁচটি দোকানে ২৩ হাজার টাকা জরিমানা


প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আওতাধীন নিচু বটের পাঁচটি খাবারের দোকানে ২৩ হাজার টাকা জরিমানা করেছে হল কর্তৃপক্ষ। সোমবার রাত সাড়ে ১০টার দিকে তাৎক্ষণিক অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

খাবারের মূল্য বেশি, বাসি খাবার, খাবার পানি অপরিষ্কার, অস্বাস্থ্যকর পরিবেশ, মূল্য তালিকা প্রদর্শন না করা ও অবৈধভাবে দোকান ও জায়গা বাড়ানোর জন্য লতিফের দোকানে ৫ হাজার, শান্তর দোকানে ১০ হাজার, জহিরের দোকানে ৫ হাজার, কাদের ফুডের দোকানে ২ হাজার এবং সাবেরের দোকানে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী আবাসিক শিক্ষক ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মামুন অর রশীদ ও পরিসংখ্যান বিভাগের প্রভাষক মো. হাবিবুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষক মোহাম্মদ মামুন অর রশীদ বলেন, খাবারের দোকানে বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। যে কোন ছাত্র অভিযোগ করলে তাৎক্ষণিক হলের আবাসিক শিক্ষকরা অভিযান পরিচালনা করবে। উল্লেখ্য, আ ফ ম কামালউদ্দিন হল ও শহীদ সালাম বরকত হলের সামনের বটতলায় বিভিন্ন খাবারের দোকানে চড়া দাম রাখাসহ খাবারের দোকান অপরিষ্কার। এছাড়া এসব খাবারের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করা হয় দীর্ঘদিন ধরেই। কিন্তু হল প্রশাসনের উদাসীনতায় এসব খাবারের দোকানের মালিকেরা পার পেয়ে যাচ্ছে বলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগ।

হাফিজুর রহমান/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।