মাধবদীতে আ.লীগ প্রার্থীর উঠান বৈঠকে ককটেল নিক্ষেপের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২:৩৯ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

নরসিংদীর মাধবদী পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগের প্রার্থীর উঠান বৈঠকে ককটেল নিক্ষেপের অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে মাধবদী বাজারের সোনালী টাওয়ারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মোশাররফ হোসেন প্রধান মানিক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত রোববার রাতে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে পৌর এলাকার বিরামপুর কুয়েতি মসজিদ সংলগ্ন মাঠে আওয়ামী লীগ প্রার্থীর উঠান বৈঠকে বিএনপির প্রার্থী হাজী মো. ইলিয়াছের সন্ত্রাসীরা পরপর ৩টি ককটেল নিক্ষেপ করে। কিন্তু ভাগ্যক্রমে ককটেলগুলো বিস্ফোরিত না হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মোশাররফ হোসেন প্রধান মানিক অভিযোগ করেন, হাজী ইলিয়াছ পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আরিফ তার ভাই শরীফ, অস্ত্র মামলার আসামি শাহীন, বোমা রানা ওরফে ভাগিনা রানা, সেলিম ওরফে বোমা সেলিমসহ সন্ত্রাসীদের দ্বারা তার নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন এবং বিভিন্ন ওয়ার্ডে আমার কর্মীদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছেন। সর্বশেষ  হাজী ইলিয়াছের হুকুমে যে সকল সন্ত্রাসী আমার উঠান বৈঠকে হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে ঘটনায় জড়িত সন্ত্রাসীদের নাম উল্লেখ করে সুষ্ঠ নির্বাচনের স্বার্থে তাদের গ্রেফতারের দাবি জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূঁইঞা, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফর আলী ভূঁইঞা, মাধবদী শহর আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহমেদ ও নরসিংদী চেম্বারের পরিচালক আলী হোসেন শিশির প্রমুখ।

এই ব্যাপারে জানতে চাইলে বিএনপির প্রার্থী হাজী মো. ইলিয়াস বলেন, এই ধরনের ঘটনা ঘটিয়ে আমাকে অভিযুক্ত করা উদ্দেশ্যপ্রণোদিত। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পরিকল্পিতভাবে এই ঘটনা সাজানো হয়েছে। তারা আমার পরিশ্রমী নেতা-কর্মীদের চিহ্নিত করে মামলা দিয়ে হয়রানি করছে। এর মাধ্যমে নির্বাচনের পরিস্থিতি ঘোলা করার চেষ্টা চলছে।

পলাশ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আবু তাহের দেওয়ান বলেন, ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি ককটেল সদৃশ্য বস্তু উদ্ধার করে। এদের মধ্যে দুটি ককটেল ছিল। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে একই সঙ্গে থানায় দায়ের করা মামলায় অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সঞ্জিত সাহা/এসএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।