রানা প্লাজা ধস : পলাতক ২৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৯ এএম, ২১ ডিসেম্বর ২০১৫

রানা প্লাজা ধসের ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলার পলাতক ২৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার মামলার চার্জশিট গ্রহণ করে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আল আমিনের আদালত এ আদেশ দেন। একইসঙ্গে আগামী ২৭ জানুয়ারি গ্রেফতারি পরোয়ানা জারি সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।

এর আগে গত ৮ জুলাই ইমারত আইনের মামলার চার্জশিট আমলে নিয়ে এ মামলায় পলাতক ৬ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গত ১ জুন রানা প্লাজা ধসের ঘটনায় দায়ের করা দু’টি মামলায় হত্যা ও ইমারত নির্মাণ আইনে পৃথক দু’টি চার্জশিট দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিনিয়র এএসপি বিজয় কৃষ্ণ কর।

দুই মামলার দুই চার্জশিটে রানা প্লাজার মালিক সোহেল রানা ও তার বাবা-মাসহ মোট ৪২ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে দণ্ডবিধির মামলায় ৪১ জন ও ইমারত নির্মাণ আইনের মামলায় ১৮ জন আসামি হয়েছেন।

আসামিদের মধ্যে কারাগারে রয়েছেন সোহেল রানা। জামিনে রয়েছেন ১৬ জন এবং বাকি ২৪ জন পলাতক। আজ পলাতক ২৪ জনের বিরুদ্ধে আদালত এ আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারে নয়তলা ভবন রানা প্লাজা ধসে ১ হাজার ১৩৬ জন মারা যান। এছাড়া আহত হন আরো ১ হাজার ৫শ’ ২৪ জন। ভবন ধসে প্রাণহানির এ ঘটনায় সাভার থানার এসআই ওয়ালী আশরাফ বাদি হয়ে মামলা দায়ের করেন।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।