তারাবে প্রচারণায় না যাওয়ায় ওলামা দল নেতাকর্মীদের পিটুনি


প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় না যাওয়ায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামানের সঙ্গে জেলা ওলামাদলের সভাপতি মুন্সি সামছুর রহমান খান বেনুর হাতাহাতির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় কাজী মনিরুজ্জামানরে নির্দেশে তার বাহিনীর ক্যাডাররা বেনুর লোকদের পিটিয়ে গুরুতর আহত করেছে।     

শুক্রবার উপজেলার যাত্রামুড়া এলাকায় এঘটনা ঘটে। এ নিয়ে তারাব পৌর নির্বাচনী এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এদিকে অভিযোগ রয়েছে, তারাব পৌরসভার নির্বাচনে বিএনপির যোগ্য প্রার্থী ছিল শফিকুল ইসলাম। যিনি পৌর বিএনপির সাধারণ সম্পাদক। আর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী মনিরের একক প্রভাব বিস্তার করতে শফিকুলকে দলীয় মনোনয়ন না দিয়ে নাসির উদ্দিনকে মনোনয়ন দেয়া হয়। এতে পৌর বিএনপির নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে যায়। আর বিভক্তের কারণে কাজী মনিরের ক্যাডাররা বেনুসহ তার লোকজনের উপরর হামলা চালায় বলে সাধারণ নেতাকর্মীরা মনে করেন।  

নারায়ণগঞ্জ জেলা ওলামাদলের সভাপতি মুন্সি সামছুর রহমান খান বেনু জাগো নিউজকে জানান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান, বিএনপি মনোনীত প্রার্থী নাসিরউদ্দিন আহমেদসহ দলের নেতাকর্মীরা শুক্রবার দুপুরে মিছিল নিয়ে যাত্রামুড়া এলাকায় আসেন। এ সময় তারা আমাকে (বেনু খান) ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে মিছিল দেয়ার কথা বলে। এতে রাজি না হওয়ায় জোরপূর্বক মিছিলে নেয়ার চেষ্টা করলে ওলামাদল নেতা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এতে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ সময় বিএনপির শতাধিক কর্মী সমর্থক উভয়পক্ষকে শান্ত করেন। পরে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান জাগো নিউজকে বলেন, দলের মনোনীত প্রার্থীর পক্ষে গণসংযোগ করতে বললে ওলামাদলের সভাপতি মুন্সি সামছুর রহমান খান বেনু ক্ষিপ্ত হয়ে ওঠেন। এতে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। ধস্তাধস্তি ও হাতাহাতির ঘটনা সঠিক নয়।

প্রসঙ্গত বর্তমান মেয়র ও তারাব পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম চৌধুরীর ‘জগ’ প্রতীকে বিএনপি ও অঙ্গসংগঠনের সিনিয়র নেতা ছাড়াও তৃণমূল বিএনপি নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। নাসিরউদ্দিন আহমেদকে বিএনপির দলীয় প্রার্থী করায় তৃণমূল বিএনপিতে চরম ক্ষোভ বিরাজ করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে স্থানীয় বিএনপি মনে করছেন। বেনু ও তার লোকজন জগ প্রতীকে নির্বাচনী ক্যাম্পেইন করছে।

মো. শাহাদাত হোসেন/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।