ক্রিকইনফোর সেরা বিপিএল একাদশে ভুল!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৬ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

চিটাগাং ভাইকিংস এবং সিলেট সুপার স্টার্সের প্রথম পর্বের ম্যাচ নিয়ে কম নাটক হয়নি। নাটকীয়তার শেষে বাধ্য হয়েছিল নিয়ম বদলাতে। একাদশে চার বিদেশি থাকা বাধ্যতামূলক হলেও বিপিএলের স্বার্থে ওয়াকওভার ঠেকাতে দুই বিদেশিকে নিয়ে সিলেটকে মাঠে নামার অনুমতি দেয় গভর্নিং বোর্ড।

তবে বলা হয়েছিল এটা ছিল শুধু সেই দিনের জন্যই। কিন্তু ক্রিকেটের বিখ্যাত ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বাছাই করা বিপিএলের সেরা একাদশে নেই চার জন বিদেশি। কুমার সাঙ্গাকারা, আসহার জাইদি এবং মোহাম্মদ আমিরকে নিয়ে গড়া একাদশে বাংলাদেশি আট জন। অবশ্য এটা ক্রিকইনফোর ভুল নাকি আবারো গভর্নিং কমিটি বিশেষ অনুমতিতে করা হয়েছে তা জানা যায়নি।

ক্রিকইনফোর করা এই একাদশে এছাড়াও বেশ কিছু বিস্ময় রয়েছে। সবচেয়ে বড় বিস্ময় মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক না করা। তার চেয়েও বড় বিস্ময় অধিনায়ক না হলেও একাদশে রয়েছেন তিনি। এছাড়াও দলে রাখা হয়েছে স্পট ফিক্সিংয়ের কারণে নিষেধাজ্ঞার শাস্তি কাটিয়ে ফেরা পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরকে।

তবে মাত্র ৯ ম্যাচ খেলে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি কেভন কুপারের জায়গা হয়নি এই তালিকায়। এছাড়াও ব্যাটে বলে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স করেও অবহেলিত রয়েছেন শ্রীলঙ্কান থিসারা পেরেরা।

ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশ :
তামিম ইকবাল (চিটাগাং ভাইকিংস), ইমরুল কায়েস (কুমিল্লা ভিক্টোরিয়ান্স), কুমার সাঙ্গাকারা (ঢাকা ডাইনামাইটস), জহুরুল ইসলাম (রংপুর রাইডার্স), মাহমুদুল্লাহ (অধিনায়ক, বরিশাল বুলস), আসহার জাইদি (কুমিল্লা ভিক্টোরিয়ান্স), সাকিব আল হাসান (রংপুর রাইডার্স), মাশরাফি বিন মুর্তজা (কুমিল্লা ভিক্টোরিয়ান্স), মোহাম্মদ আমির (চিটাগাং ভাইকিংস), আবু হায়দার রনি (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) এবং আল-আমিন হোসেন (বরিশাল বুলস)।

আরটি/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।