আচরণবিধি লঙ্ঘন করে স্ত্রীর পক্ষে এমপির প্রচারণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৩৭ এএম, ১২ ডিসেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী স্ত্রী হাসিনা গাজীর পক্ষে প্রচারণা চালানোর অভিযোগ পাওয়া গেছে স্বামী রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের বিরুদ্ধে। আচরণবিধি লঙ্ঘন করেই শুক্রবার তারাবো পৌরসভার বিভিন্ন নির্বাচনী এলাকায় স্ত্রী হাসিনা গাজীর পক্ষে লিফলেট বিতরণ করেন সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী।

জানা গেছে, মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপি এবং সমমর্যাদা সম্পন্ন সরকারি সুবিধাভোগী ব্যক্তিদের নির্বাচনী এলাকায় যাওয়া থেকে বিরত রাখতে মন্ত্রিপরিষদ সচিব ও সংসদ সচিবালয়ের সচিবকে চিঠি দেয় নির্বাচন কমিশন। প্রার্থীদের পক্ষে ওই সকল ব্যক্তিদের কেউ প্রচারণায় অংশ নিলে সেটা হবে আচরণবিধি লঙ্ঘন। এরপরও প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় ঢাকা-২০ আসনের এমপি এমএ মালেক, নাটোর-২ আসনের এমপি মো. শফিকুল ইসলাম শিমুল ও বরগুনা-২ আসনের এমপি শওকত হাসানুর রহমানকে (রিমন) শোকজ করে নির্বাচন কমিশন। পরে ওই তিন এমপি দুঃখ প্রকাশ করে শোকজের জবাব দেন।

এদিকে আচরণবিধি লঙ্ঘন করেই শুক্রবার (১১ ডিসেম্বর) সকালে তারাবো পৌরসভার রূপসী, কাজীপাড়া, মৈকুলী, বরাব এলাকায় আওয়ামী লীগ প্রার্থী ও স্ত্রী হাসিনা গাজীর লিফলেট হাতে নিয়ে প্রচারণা চালান রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হাসিনা গাজীর পক্ষে স্লোগান দেন এবং নৌকা মার্কায় ভোট প্রার্থণা করেন।

Narayanganj

এ বিষয়ে তারাবো পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী নাসির উদ্দিন জাগো নিউজকে বলেন, আচরণবিধি লঙ্ঘন করেই এমপি গোলাম দস্তগীর গাজী তার স্ত্রী ও আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাসিনা গাজীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন। ১৪ তারিখের পর লিফলেট বিতরণের কথা থাকলেও তারা এর আগে থেকেই লিফলেট বিতরণ করে চলেছেন। এমপি গাজী শুধু প্রচারণা নয় কাউন্সিলর প্রার্থীদের ডেকে তার স্ত্রীর পক্ষে প্রচারণা চালাতে হুমি দিচ্ছেন। ইতোমধ্যে তার হুমকির কারণে বিএনপির তিনজন সাবেক কমিশনার আবুল, বাচ্চু ও লাল মিয়াকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ৫ ডিসেম্বর আমার বাসভবনে মিলাদ মাহফিলের আয়োজন করলে সরকার দলের নেতাকর্মীরা হামলা চালিয়ে অনুষ্ঠান পণ্ড করে দেয়। আমার প্রচারণায় বাধা সৃষ্টি করতে বিভিন্নভাবে বিএনপি নেতাকর্মীদের হুমকি দেয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

রূপগঞ্জের তারাবো পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লোকমান হোসেন জাগো নিউজকে বলেন, আমাদের কাছে এ বিষয়ে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ আসলে প্রয়োজনীয় পদক্ষেপ নিবো।
 
শাহাদাত হোসেন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।