ইবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি শুরু রোববার


প্রকাশিত: ০৭:২৬ এএম, ০৯ ডিসেম্বর ২০১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনার্স (সম্মান) শ্রেণিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি সাক্ষাতকার শুরু হচ্ছে আগামী রোববার (১৩ ডিসেম্বর)। এ দিন সবগুলো ইউনিটের ভর্তি সাক্ষাতকার শুরু হবে বলে রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ অনার্স (সম্মান) শ্রেণিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি সাক্ষাতকার ১৩ ডিসেম্বর সংশ্লিষ্ট ইউনিটে সকাল ১০টা থেকে শুরু হবে। ভর্তি কার্যক্রম চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। মেধা তালিকা থেকে ভর্তি শেষে ৬৫৬টি আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার (শিক্ষা) স্বাক্ষরিত বিজ্ঞপ্তি মতে ‘এ’ ইউনিটভুক্ত আল-কুরআনে ২, আল-হাদিসে ৪, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজে ১৭, ‘বি’ ইউনিটভুক্ত ইংরেজিতে ১১, বাংলায় ৩৭, ইসলামের ইতিহাসে ২২, ফোকলোর স্টাডিজে ৬১, আরবি ভাষা ও সাহিত্যে ৭৭, ‘সি’ ইউনিটভুক্ত অর্থনীতিতে ১৬, রাষ্টবিজ্ঞানে ৫০, লোকপ্রশাসনে ৩৭, ‘ডি’ ইউনিটভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ে ২৫, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তিতে ৩৭, ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তিতে ৮, ‘ই’ ইউনিটভুক্ত কম্পিউটার সাইন্স বিভাগে ১৩, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ১৩, ফলিত পদার্থে ৩৬, ‘এফ’ ইউনিটভুক্ত আইন ও মুসলিম বিধানে ৩৫ এবং আল-ফিকহ বিভাগে ২৮ টি, `জি` ইউনিটভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগে ৪, ব্যবস্থাপনা ৫৪, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে ১১ এবং মার্কেটিয়ে ১১টি আসন খালি রয়েছে। এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.iu.ac.bd পাওয়া যাবে।  

এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।