কবিতা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত


প্রকাশিত: ০৩:২৪ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

প্রথমবারের মতো খুলনার পাইকগাছা পৌর নির্বাচনে কবিতা দাশ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। পাইকগাছার ২নং ওয়ার্ড থেকে টানা দ্বিতীয়বার সংরক্ষিত নারী কাউন্সিলর হিসাবে নির্বাচিত হন তিনি।

এর আগে গত ৩ ডিসেম্বর সংরক্ষিত ২নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগের কবিতা দাশ ও জাতীয় পার্টির শারমিন সুলতানা তুলি মনোনয়ন দাখিল করেন। সরল ও বাতিখালী এলাকার আংশিক নিয়ে ৪, ৫, ৬নং ওয়ার্ড গঠিত। ওয়ার্ডের তিনটি কেন্দ্রের মোট ভোটার ৬১৭৩। গত ৫ ডিসেম্বর যাচাই-বাছাই কালে বয়সের কারণে রির্টানিং অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান শারমিন সুলতানার মনোনয়ন বাতিল করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মো. হযরত আলী জানান, মঙ্গলবার আপিলের শেষ দিন পর্যন্ত শারমিন সুলতানার পক্ষ থেকে কেউ কোনো আবেদন করেননি।

এ ক্ষেত্রে আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার না করলে নির্বাচনী এ এলাকা থেকে কবিতা দাশ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন বলে নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট এ কর্মকর্তা জানান।

প্রসঙ্গত, ২০১১ সালে নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বি চার প্রার্থীর মধ্যে তিন হাজার ৩`শ ভোট পেয়ে বিশাল ব্যবধানে জয়লাভ করে জনপ্রতিনিধি হিসাবে নির্বাচিত হন। সে সময় তার নিকটতম প্রার্থী শাহানাজ সুলতানা পান মাত্র ৮`শ ভোট।

এ ব্যাপারে কবিতা দাশ জানান, বিজয়ের মাসে বিজয়ের লক্ষ্য নিয়েই নির্বাচনে অংশ নিয়েছি। যে কোনো বিজয় আনন্দের উল্লেখ করে তিনি আরো জানান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় ও জনগণের ভালবাসায় আমার এ বিজয়। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

আলমগীর হান্নান/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।