ঘরে ঘরে দুর্নীতি ঢুকে গেছে : দুদক চেয়ারম্যান


প্রকাশিত: ০৭:০৫ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৫

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেছেন, এমন কোনো জায়গা নেই, যেখানে দুর্নীতি নেই। এখন প্রতিটি ঘর ও পরিবারে দুর্নীতি ঢুকে গেছে। তিনি দুর্নীতি প্রতিরোধে সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেছেন।

রোববার সকালে ময়মনসিংহ শহরের হোটেল আমীর ইন্টারন্যাশনালে জাস্টিস রিফর্ম অ্যান্ড করাপশন প্রিভেনশন (জেআরসিপি) প্রজেক্ট আয়োজিত ‘দুর্নীতি প্রতিরোধে আমাদের প্রত্যাশা ও করণীয়’ শীর্ষক এ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুদক মহাপরিচালক (প্রতিরোধ ও গবেষণা) ড. মো. শামসুল আরেফিন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অ্যাডভোকেট আনিসুজ্জামান খান, দুদক ময়মনসিংহের উপ-পরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ প্রমুখ।

দুদক চেয়ারম্যান বলেন, জনগণের সুবিধা-অসুবিধাগুলো সরাসরি শুনতে এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের জবাবদিহিতা নিশ্চিত করতে সারাদেশেই দুদকের উদ্যোগে গণশুনানির আয়োজন করা হয়ে থাকে। তিনি বলেন, শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতির কুফল তুলে ধরতে হবে।

এর আগে দুদক চেয়ারম্যান ‘সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ’- শ্লোগানে শহরের মুসলিম গার্লস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান। এরপর তিনি প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।