অবশেষে বিপিএল খেলতে আসছেন হাফিজ


প্রকাশিত: ০৩:১৭ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৫

অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) যোগ দিচ্ছেন পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলতে রোববার রাতে ঢাকা পৌঁছানোর কথা রয়েছে তার। মঙ্গলবার চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ঢাকার পরবর্তী ম্যাচে অংশ নিয়েই বিপিএলের অভিযান শুরু করবেন তিনি।

শুরুর আগেই বিপিএলকে ‘না’ করে দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন মোহাম্মদ হাফিজ। বিতর্কটা ছিল স্বদেশি ক্রিকেটার মোহাম্মদ আমিরের সঙ্গে খেলবেন না বলে। তার বক্তব্য ছিল, কোন ব্যক্তি নয়, বরং যে ক্রিকেটার দেশের মর্যাদা ক্ষুণ্ন করেছে, তার সঙ্গে একই ড্রেসিং রূম ভাগাভাগি করতে পারবো না।’ এ কারণে চিটাগাং ভাইকিংসের হয়ে খেলতে আসতে রাজি হননি তিনি। অথচ এবার ঢাকা ডাইনামাইটসের হয়ে বিপিএল খেলতে আসছেন হাফিজ।

সম্প্রতি আরব আমিরাতে খুব বাজে সময় কাটিয়েছেন হাফিজ। তাই ফর্ম ফেরাতে বিপিএলকে বেছে নিয়েছেন পাকিস্তানি এই তারকা। এ প্রসঙ্গে হাফিজের ম্যানেজার মুগিজ শেখ ক্রিকইনফোকে বলেন, ‘আমরা মোহাম্মদ হাফিজের বিষয়ে ঢাকা ডাইনামাইটসের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষও করেছি। সে মঙ্গলবার দলটির হয়ে প্রথম ম্যাচ খেলতে নামবে। তারা (ঢাকা) আগে খেলোয়াড় নির্বাচনে তার ব্যপারে নিশ্চিত ছিল না; কিন্তু এখন তারা বুঝতে পেরেছে বাংলাদেশের উইকেটে তার মত অভিজ্ঞ খেলোয়াড়ের প্রয়োজন।’

হাফিজ জানিয়েছিলেন, চিটাগাং ভাইকিংসের হয়ে খেলার জন্য তাকে ১ কোটি রুপি দিতে চেয়েছে; কিন্তু মোহাম্মদ আমিরের কারণে তিনি ওই দলের হয়ে না খেলার কথা জানিয়ে দেন। একই সঙ্গে জানিয়েছিলেন, অন্য কোন দল যদি তাকে ভালো প্রস্তাব দেয় তাহলে সে দলে তিনি।

আমিরের সঙ্গে একই দলে খেলার কথা হাফিজকে জিজ্ঞাস করা হলে তিনি বলেন, ‘তারা যখন আমাকে বলেছে আমি তাদের সেভাবেই বলেছি। এখনও বলছি, আমার নিজের মতামত হচ্ছে, এ ধরণের খেলোয়াড়দের সঙ্গে খেলতে চাই না; কিন্তু যদি সে আমার বিপক্ষে দলে খেলে তাহলে আমি অবশ্যই তার বিপক্ষে খেলবো। তবে অবশ্যই একই ড্রেসিং রুম এবং একই দলে নয়।’

মঙ্গলবার চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ঢাকা যখন মুখোমুখি হবে, তখন মুখোমুখি লড়াই হবে আমির এবং হাফিজেরও। ওই ম্যাচের সবচেয়ে আকর্ষনীয় বিষয়ই থাকবে এটা। তখন দেখার বিষয় কে জেতে-কে হারে।

আরটি/আইএইচএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।