সরকার বিজ্ঞানকে ব্যবহার করার ব্যবস্থা নিয়েছে : কৃষিমন্ত্রী


প্রকাশিত: ১১:৪২ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘বর্তমান সরকার বিজ্ঞানকে মানুষের কল্যাণে ব্যবহার করার সব ধরনের ব্যবস্থা নিয়েছে।’ শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত ‘বার্ষিক উদ্ভিদবিজ্ঞান সম্মেলন’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বেঁচে থাকার জন্য খাদ্যের প্রয়োজনীয়তা অপরিহার্য। খাদ্যের যোগান আসে উদ্ভিদ থেকে। এ জন্য উদ্ভিদকে বাঁচিয়ে রাখতে হবে।

জাবির উদ্ভিদবিজ্ঞান বিভাগ ও বাংলাদেশ উদ্ভিদবিজ্ঞান সোসাইটির যৌথ আয়োজনে এ সম্মেলনে কৃষিমন্ত্রী শিল্প ও কৃষিক্ষেত্রে সরকারের বিভিন্ন উন্নয়নমুখী কর্মকাণ্ডের বিবরণ দেন।

বাংলাদেশ উদ্ভিদবিজ্ঞান সোসাইটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাদিউজ্জামানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন ব্যবস্থাপনা কমিটির সচিব অধ্যাপক ড. ফিরোজা হোসেন।

হাফিজুর রহমান/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।