দক্ষ শিক্ষক হওয়ার জন্য প্রশিক্ষণ বিশেষ মাধ্যম


প্রকাশিত: ১২:০৫ পিএম, ৩০ নভেম্বর ২০১৫

পরিপূর্ণ এবং দক্ষ শিক্ষক হওয়ার জন্য প্রশিক্ষণ একটি বিশেষ মাধ্যম বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

সোমবার বিকেলে ইউজিসি অডিটরিয়ামে ইউজিসির অর্থায়নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) আয়োজিত ফাউন্ডেশন ট্রেনিং অনুষ্ঠানের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, শিক্ষকতা পেশায় জ্ঞানের গভীরতা থাকা প্রয়োজন। কিন্তু এই জ্ঞান বিতরণের জন্য তথ্য প্রযুক্তি এবং ভাষার দক্ষতা অপরিহার্য। বিশ্ববিদ্যালয় পর্যায়ে মানসম্পন্ন শিক্ষক তৈরির লক্ষ্যে প্রশিক্ষণ বিশেষ করে বুনিয়াদি প্রশিক্ষণ বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষকদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি।
 
জিটিআই পরিচালক অধ্যাপক ড. মোজাহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, ইউজিসি সচিব ড. মো. খালেদ প্রমুখ।

এনএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।