তুরস্কে আইনজীবীকে গুলি করে হত্যা


প্রকাশিত: ০৫:৪৮ এএম, ২৯ নভেম্বর ২০১৫

তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চলে পুলিশের সঙ্গে অজ্ঞাত বন্দুকধারীদের সংর্ঘর্ষের সময় মাথায় গুলিবিদ্ধ হয়ে শীর্ষ কুর্দিপন্থী আইনজীবী তাহির এলসি নিহত হয়েছেন। শনিবার দেশটির দিয়ারবাকি প্রদেশের ওই সংঘর্ষে এলসি ছাড়া আরো দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। খবর বিবিসির।

দিয়ারবাকির প্রদেশের অজ্ঞাত বন্দুকধারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় বার প্রধান তাহির এলসি মাথায় গুলিবিদ্ধ হন। নিরাপত্তা বাহিনী ও কুর্দি পন্থী বিদ্রোহীদের মধ্যে শান্তি বক্তৃতা দেয়ার সময় এ ঘটনা ঘটেছে। কুর্দিপন্থী এইচডিপি দল এ হত্যাকাণ্ডকে পরিকল্পিত বলে অভিযোগ করেছে।

এদিকে আইনজীবীকে গুলি করে হত্যার প্রতিবাদে দেশটির রাজধানী ইসতাম্বুলে বিক্ষোভ করেছে হাজার হাজার মানুষ। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও গরম পানি নিক্ষেপ করে পুলিশ। তুরস্কের প্রধানমন্ত্রী এ ঘটনায় অপরাধীদের খুঁজে বের করে বিচারের সম্মুখীন করা হবে বলে জানিয়েছেন।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।