কেউ গৃহহীন থাকবে না : ভূমিমন্ত্রী


প্রকাশিত: ১২:২৩ পিএম, ২৭ নভেম্বর ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেছেন, দেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না। বাংলাদেশে সকলের জন্য মাথা গোঁজার ঠাই নিশ্চিত করা হবে। শুক্রবার উপজেলার সাঁড়া ইউনিয়ন, পৌর এলাকা, লক্ষ্মীকুন্ডা ও ছলিমপুরের বড়ইচারা গ্রামে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় নির্মিত নতুন পাকা বাড়ি হস্তান্তরের সময় তিনি এ কথা বলেন।

শরীফ বলেন, বিগত ২০০৯-২০১৩ সময়ে সরকার বিনামূল্যে জমিসহ ঘর নির্মাণ করে ৬০ হাজার গৃহহীন মানুষকে পুনর্বাসন করেছে। এবারও সরকার তা অব্যাহত রেখেছে। তবে আগামী ২০২০ সালের মধ্যে ৫ লাখ গৃহহীন মানুষের মাথা গোঁজার ঠাই করে দেয়ার পরিকল্পনা সরকারের রয়েছে বলে মন্ত্রী জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে ১০ হাজার গৃহহীন পরিবারের ৬০ হাজার মানুষের জন্য সুদৃশ্য ঘর নির্মাণের কাজ শুরু করেছেন। সরকার দেশের গৃহহীন পরিবার ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারকে পুনর্বাসনের কাজ চলমান রেখেছে।

মন্ত্রী সাড়া ইউনিয়নে মুক্তিযোদ্ধা মৃত আবদুস সাত্তার, ঈশ্বরদী পৌর এলাকার মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম মিন্টু এবং ছলিমপুর ইউনিয়নের বড়ইচারা গ্রামের মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন এর হাতে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অর্থায়নে এলজিইডির ২৭ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নকৃত ‘বীর নিবাস’গুলোর চাবি হস্তান্তর করেন।  

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদীর সহকারী কমিশনার (ভূমি) জাহিদ নেওয়াজ, ঈশ্বরদী নির্বাহী প্রকৌশলী রুমেল হায়দার, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, পাবনা জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আ. বাতেন, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রাজ্জাক, ডেপুটি কমান্ডার আ. খালেক, তহুরুল আলম, আ. খালেক বিশ্বাস ও জয়নাল আবেদীন প্রমুখ।

আলাউদ্দিন আহমেদ/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।