ব্যাটিং বিপর্যয়ে ভারত


প্রকাশিত: ০৯:১৭ এএম, ২৫ নভেম্বর ২০১৫

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক ভারত। প্রথম দিনের চা বিরতির আগেই ৬ উইকেট হারিয়েছে ভারত।

তবে শুরুটা অবশ্য খুব একটা খারাপ ছিল না ভারতের। ৫০ রানের উদ্বোধনী জুটি গড়েন শিখর ধাওয়ান ও মুরলি বিজয়। ধাওয়ানকে (১২) নিজের ফিরতি ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন স্পিনার এলগার। ধাওয়ানের বিদায়ের পর বিজয়ও বেশিক্ষণ টেকেননি। দলীয় ৬৯ রানে মরকেলের বলে এলবিডব্লিউ হন ৪০ রান করা বিজয়।

এরপরই দলীয় ৯৪ থেকে ১২৫ রানের মধ্যে আরো ৪ উইকেট হারায় স্বাগতিকরা। চেতেশ্বর পূজারাকে (২১) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন হার্মার। খানিক বাদে পর পর দুই ওভারে অজিঙ্কা রাহানে ও অধিনায়ক বিরাট কোহলিকে সাজঘরের পথ দেখান মরকেল। রাহানেকে (১৩) বোল্ড করার পর কোহলিকে (২২) ভিলাসের ক্যাচে পরিণত করেন এই প্রোটিয়া পেসার।
 
একটু পর রোহিত শর্মাকে ফিরিয়ে দেন হার্মার। ফলে ১২৫ রানেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে কোহলির দল। রবীন্দ্র জাদেজা (২৩) ও ঋদ্ধিমান সাহা (১৪) নিয়ে ব্যাট করছে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।