লিবার্টি এন্টারপ্রাইজের বিরুদ্ধে শুল্ক ফাঁকির অভিযোগে মামলা


প্রকাশিত: ০৭:৫০ এএম, ২৪ নভেম্বর ২০১৫

চট্টগ্রামে লিবার্টি এন্টারপ্রাইজের বিরুদ্ধে ১১ কোটি টাকা শুল্ক ফাঁকির অভিযোগে মামলা করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। শুল্কমুক্ত সুবিধায় পণ্য এনে স্থানীয় বাজারে বিক্রির অভিযোগে এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মঙ্গলবার সকালে এ ঘটনায় বন্ড কমিশনারের কাছে মামলাটি করা হয়।

এর আগে গতকালও (সোমবার) একই মালিকের সানরাইজ এক্সসোসরিজ নামে  আরেকটি   প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোটি টাকা শুল্ক ফাঁকির দায়ে মামলা করেছিল শুল্ক বিভাগ। শুল্ক গোয়েন্দা অধিদফতর ও তদন্ত বিভাগ চট্টগ্রামের উপ-পরিচালক জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি বন্ড সুবিধায় ৪৬ কোটি টাকা মূল্যের ৩ হাজার ৫৬০ টন কাঁচামাল আমদানি করে। কিন্তু এসব কাঁচামাল দিয়ে পিপি ফিল্ম, ডুপলেক্স বোর্ড, এলপিপিই, এলএলডিপিই, পলিস্টার তৈরি করে সেটি খোলা বাজারে বিক্রি করে দেয়। এর মাধ্যমে প্রায় ১১ কোটি টাকার শুল্ক ফাঁকি দেয় প্রতিষ্ঠানটি।

জীবন মুছা/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।