হরতালে নাশকতা এড়াতে রাজশাহীতে নিরাপত্তা জোরদার


প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২২ নভেম্বর ২০১৫

যুদ্ধাপরাধী মামলায় জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় কার্যকরের প্রতিবাদে সোমবার দেশব্যাপি জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালকে ঘিরে রাজশাহীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রোববার সন্ধ্যা থেকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। সেইসঙ্গে শহরের বিভিন্ন রাস্তায় বিজিবির টহল লক্ষ্য করা গেছে। আর শহরের বিনোদপুর, কাজলা, তালাইমারী, ডিঙ্গাডোবা বাইপাস, কাশিয়াডাঙ্গা, নওদাপাড়া এলাকা ছাড়াও বিশেষ কিছু সড়কে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট।

রোববার রাত ১০টার দিকে আরএমপির অতিরিক্ত পুলিশ সরদার তমিজ উদ্দিন, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম ও বিজিবির-৩৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহজাহান সিরাজ জাগো নিউজকে তথ্যগুলো নিশ্চিত করেছেন।

আরএমপির অতিরিক্ত কমিশনার সরদার তামিজ উদ্দিন জাগো নিউজকে জানান, হরতালকে ঘিরে নিরাপত্তা জোরদার করতে শহরের বিভিন্ন স্পটে অতিরিক্ত পুলিশ ও আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে। রোববার সন্ধ্যায় থেকেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশি টহল বাড়ানো হয়েছে।

এদিকে, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম জাগো নিউজকে জানান, শহর ও এর আশেপাশের উপজেলাগুলোতে নিরাপত্তা জোরদার করতে নিয়মিত টহল দলের সঙ্গে সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা শাখার কয়েকটি টিম দায়িত্ব পালন করছে।

এদিকে, বিজিবি-৩৭ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল শাহজাহান সিরাজ জাগো নিউজকে জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শনিবার রাতেই রাজশাহীতে সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এর মধ্যে রাজশাহী মহানগরীতে তিন প্লাটুন ও ৯ উপজেলায় চার প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের টহল অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এর আগে, শনিবার রাতে যুদ্ধাপরাধী মামলায় জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় কার্যকর করা হয়।

শাহরিয়ার অনতু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।