ফেনী সরকারি কলেজে ১০টি বিষয়ে মাস্টার্স চালু


প্রকাশিত: ০১:০৭ পিএম, ২০ নভেম্বর ২০১৫

ফেনী সরকারি কলেজে চলতি বছর থেকে ১০টি বিষয়ে মাস্টার্স প্রিলিমিনারি কোর্স চালু হয়েছে। সম্প্রতি কলেজ কর্তৃপক্ষের এমন ঘোষণায় এলাকার শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে খুশি বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৫-১৬ সেশনে হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, গণিত, উদ্ভিদবিদ্যা, প্রাণিবিদ্যা, বাংলা, অর্থনীতি, সমাজকর্ম, রাষ্ট্রবিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে মাস্টার্স প্রিলিমিনারিতে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে। যেকোনো শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে কলেজ সিলেকশন করে প্রাথমিকভাবে অনুমোদিত ১০টি বিষয়ের যেকোনো একটিতে ভর্তি হবার সুযোগ পাবে।

কর্তৃপক্ষ জানায়, চলতি বছরের ১১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর যেকোনো সময়ে অনলাইনে ভর্তির আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

এ বিষয়ে ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম জাগো নিউজকে জানান, ২০১৫-১৬ সেশন থেকে প্রাথমিকভাবে ১০টি বিষয়ে মাস্টার্স প্রিলিমিনারি কোর্স চালু করা হয়েছে। এর ফলে এ অঞ্চলে শিক্ষার্থীদের কষ্ট লাগব হবে বলে আমরা আশা করছি। পরবর্তীতে আরো বেশ কয়েকটি বিষয় চালুর বিষয়টি প্রক্রিয়াধিন।

ভর্তি সংক্রান্ত আরো তথ্য কলেজ কর্তৃপক্ষে সঙ্গে সরাসরি অথবা ফেনী কলেজ’র ওয়েবসাইট (www.fgc.gov.bd) ভিজিট করে জানা যাবে।

জহিরুল হক মিলু/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।