জাবিতে গণিত অলিম্পিয়াড ২০ নভেম্বর


প্রকাশিত: ১১:৩৬ এএম, ১৭ নভেম্বর ২০১৫

‘গণিতের যত ভয় শুরু করলেই জয়’ স্লোগানকে প্রতিপাদ্য করে আগামী ২০ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব ২য় বারের মত আয়োজন করেছে গণিত অলিম্পিয়াড-২০১৫।  মঙ্গলবার সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি সাহাদাত হোসেন।
 
লিখিত বক্তব্যে তিনি আরও জানান, সাইন্স ক্লাব ২য় বারের মতে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির স্কুলের শিক্ষার্থীদের নিয়ে গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছে। এ বারের গণিত অলিম্পিয়াডে সাভার অঞ্চলের ৫০টি স্কুলের প্রায় ১৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করবে। ইতোমধ্যে সকল শিক্ষার্থীদের মাঝে প্রবেশ পত্র সরবরাহ করা হয়েছে।

২০ নভেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্কুল অ্যান্ড কলেজে এ অলিম্পিয়াডের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ৪ ডিসেম্বর, শুক্রবার উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

সংবাদ সম্মেলনে সাইন্স ক্লাবের উপদেষ্টা ও বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. মোহাম্মদ শাহেদুর রহমান, গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আবদুর রব, সংগঠনটির সেক্রেটারি আবু সাঈদ, অফিস সম্পাদক সবুজ সরকার শুভ, কোষাধ্যদক্ষ মোস্তাফিজুর রহমান সুমন সহ ক্লাবের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সাইন্স ক্লাব স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের জ্ঞানকে বিকশিত করা এবং বিজ্ঞানের প্রতি তাদের ভালবাসা সৃষ্টি করার লক্ষ্যে ২০১৪ সালে প্রথম বারের মত গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছিল। প্রথমবার প্রায় সাড়ে সাতশ` শিক্ষার্থী গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণ করে।

হাফিজুর রহমান/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।