নির্বাসন থেকে দেশে ফিরলেন ইয়েমেনের প্রেসিডেন্ট


প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৭ নভেম্বর ২০১৫

ইয়েমেনের নির্বাসিত প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর হাদি সৌদি আরব থেকে দেশে ফিরেছেন। বিদ্রোহীদের বিরুদ্ধে সামরিক বাহিনীর অভিযানের একদিন পর মঙ্গলবার তিনি এডেনে ফিরেন। প্রেসিডেন্টের অফিসের একটি সূত্রের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

প্রাদেশিক রাজধানীতে অবতরণের পর তিনি প্রাসাদে চলে যান। সেখান থেকে সামরিক অভিযান তত্ত্বাবধান করবেন তিনি। বিদ্রোহী নিয়ন্ত্রিত তায়েজ প্রদেশ পুনর্দখলের জন্য সেনা অভিযান চালানো হচ্ছে। তবে হাদি কতদিন পর্যন্ত দেশে অবস্থান করতে পারবেন সে বিষয়ে এখনো কোনো পরিষ্কার ধারণা পাওয়া যায়নি।

এর আগে সোমবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাব আল মানদেব প্রদেশে সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত ৪৫ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে প্রেসিডেন্ট বিরোধী ২৫ বিদ্রোহী রয়েছে।

এদিকে মঙ্গলবার সৌদি নেতৃত্বাধীন আরব জোট হুথি বিদ্রোহীদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। গত সাত মাসে সৌদি জোটের হামলায় এখন পর্যন্ত পাঁচ হাজার ৭০০ জনের প্রাণহানি ঘটেছে।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।