পরিবারে নারী শিশু নির্যাতনের হার বাড়ছে


প্রকাশিত: ১১:৪২ এএম, ০১ নভেম্বর ২০১৫

পরিবারের মাঝেই নারী ও শিশু নির্যাতনের হার বাড়ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম।
 
রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে নারী ও কন্যাশিশু প্রতিরোধ মাস, আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ১৫ ও বিশ্বমানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

আয়েশা খানম বলেন, পরিবারের মধ্যে যদি নিরপত্তা নিশ্চিত করা না যায় তাহলে আমরা কোথায় দাঁড়াবো। তাই পরিবারের মাঝে সচেতনতা বাড়ানোর কোনো বিকল্প নেই।
 
লিখিত বক্তব্যে আইনজীবী দীপ্তি শিকদার বলেন, ছেলে ও মেয়ে সন্তানদের মাঝে সমতা গড়ে তুলতে হবে। বৈষম্যমূলক আচরণ কোনোভাবেই সহ্য করা যাবে না। নারীর মানবাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা করা সবার দায়িত্ব।
 
সংবাদ সমম্মেলনে গত ৯ মাসের নারী ও শিশু নির্যাতনের চিত্রও তুলে ধরা হয়। এসময় জানানো হয়, গত ৯ মাসে তিন হাজার ৩৩৬টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। দেশের ১৪টি জাতীয় পত্রিকা থেকে এসব তথ্য সংগ্রহ করা হয়েছে।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদ মালেকা বানু, সহ-সভাপতি অ্যাডভোকেট মাসুদা বোরহানা বেগম, লিগ্যাল এইড সাহানা কবীর প্রমুখ।

এএস/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।