ইয়েমেনের পাল্টা হামলায় ৬০ সৌদি সেনা নিহত


প্রকাশিত: ০৩:৩৫ এএম, ২২ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মা’রিব প্রদেশে আনসারুল্লাহ সমর্থিত সেনাদের পাল্টা হামলায় সৌদি আরবের অন্তত ৫০ সেনা নিহত হয়েছে। এছাড়া, সৌদি আরবের ভেতরেও হামলা চালিয়েছে জনপ্রিয় আনসারুল্লাহ ও ইয়েমেনি সেনারা। সেখানেও আরো ১০ সৌদি সেনা নিহত হয়েছে। স্থানীয় গণমাধ্যমে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
 
স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, মা’রিব প্রদেশে সৌদি আরব যে ঘাঁটি গেঁড়েছে সেখানে ইয়েমেনের সেনারা হামলা চালালে অন্তত ৫০ সেনা নিহত হয়। এছাড়া, সৌদি আরবের জিযান প্রদেশের আল-খোব জেলার একটি সেনা অবস্থানেও হামলা চালিয়েছে ইয়েমেনের সেনারা। সেখানে অন্তত ৫ সৌদি সেনা নিহত হয়েছে। একইসংখ্যক  সেনা নিহত হয়েছে আসির প্রদেশে।
 
এর আগে, বুধবার সকালে রাজধানী সানার ১২০ কিলোমিটার পূর্বে সিরওয়াহ জেলার বিভিন্ন এলাকায় অন্তত সাত দফা বিমান হামলা চালায় সৌদি আরব। এছাড়া, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় হাজ্জাহ প্রদেশে তিনবার বিমান হামলা চালায়। এর পাশাপশি বাইদা প্রদেশের একটি সামরিক ক্যাম্পে হামলা চালায় সৌদি জঙ্গিবিমান। তবে এসব হামলায় হতাহত ও ক্ষয়ক্ষতির খবর জানা যায় নি।

জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।