জাবিতে ছাত্রীর আত্মহত্যার চেষ্টা


প্রকাশিত: ০৬:২২ পিএম, ১৫ অক্টোবর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বেগম খালেদা জিয়া হলের এক ছাত্রী ছাদ দিয়ে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। হলের ছাত্রীদের সূত্রে জানা যায়, ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী এবং বেগম খালেদা জিয়া হলের ৪১৪ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের সুপারিন্টেডেন্ট এলিজা সুলতানা বলেন, ‘রাত সোয়া ৮টার দিকে আমি বিকট শব্দ শুনতে পাই। পরে গিয়ে দেখি হলের পূর্বপাশে ঘাসের ওপর একটি মেয়ে পড়ে আছে। তার শরীর থেকে রক্ত ঝরছিল।

পরে তৎক্ষণাৎ আমি আমার গাড়িতে করে মেয়েটিকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যাই। এখানে অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে সাভারের এনাম মেডিকেলে স্থানান্তর করেন।

মেয়েটির আত্মহত্যার বিষয়ে এলিজা সুলতানা জানান, ‘আমরা তার রুমে গিয়ে সিলিং ফ্যানের সঙ্গে একটি কালো ওড়না ঝুলতে দেখেছি। নিচে একটি চেয়ারও রাখা ছিলো। কিন্তু মেয়েটি গলায় ফাঁস না দিয়ে পরে ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন খুব আন্তরিকতার সঙ্গে মেয়েটির খোঁজ-খবর নিচ্ছে।’

হাফিজুর রহমান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।