নোয়াখালীতে কমরেড মেহেদীর দাফন সম্পন্ন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ১৩ অক্টোবর ২০১৫

প্রবীন রাজনীতিবিদ, ভাষা সৈনিক ও গণতান্ত্রিক কর্মীশিবিরের প্রধান জাতীয় নেতা ও নোয়াখালীর কাজিরহাটে প্রথম শহীদ মিনার নির্মাণের উদ্যোক্তা নুরুল হক চৌধুরী কমরেড মেহেদীর নামাজে জানাজা শেষে পারিববরাকি কবরস্থানে দাফন করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার সময় তার গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার আম্বরনগর ইউনিয়নের কাজিরহাটে এম এ হাসেম বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে ঢাকা থেকে তার মরদেহ গ্রামে আনা হলে শতশত মানুষ তাকে শেষবারের দেখার জন্য ভিড় করে।

জানাজায় জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌসসহ জেলা ও উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামজিক-রাজনীতিক সংগঠনের প্রতিনিধিসহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।

এর আগে প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস এ জাতীয় নেতার কফিনের ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আহমেদ করীম, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ড. রহিমা খাতুন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক মোহাম্মদ হানিফ, সোনাইমুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল, বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ভিপি মোহাম্মদ উল্যাহ, সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুইয়া, অম্বরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন দুলু, দুুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা জেএসডির আহ্বায়ক আবদুল জলিল চৌধুরী, ফেনী টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ ড.আবু কায়েস, এম এ হাসেম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ইসহাক সিকদার, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মজিবুল হক মজিব, জেলা বাসদের আহবায়ক দলিলুর রহমান দলিলসহ আরো অনেকে।

এছাড়া এ জাতীয় নেতা ও এলাকার কৃতি সন্তানের প্রতি ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতি, নজরুল সাহিত্য মজলিস, মোস্তাফিজুর রহমান চেতনা মঞ্চ, শহীদ আমান উল্যা স্মৃতি সংসদ, সমমনা সংস্থা, উদিচী শিল্পী গোষ্ঠি কাজীর হাট শাখা, ইউনিয়ন বিএনপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনীতিক সংগঠনের পক্ষ থেকে ও প্রতিনিধিগণ।

উল্লেখ্য, নুরুল হক চৌধুরী কমরেড মেহেদি রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন।

মিজানুর রহমান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।