নন-ফিকশন বই পড়ার মাধ্যমে বিশ্বমানের গ্র্যাজুয়েট হতে হবে


প্রকাশিত: ১১:৪৮ এএম, ১২ অক্টোবর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অধিক হারে নন-ফিকশন বই পড়ার মাধ্যমে বিশ্বমানের গ্র্যাজুয়েট হিসাবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, বইমেলা ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পাঠাভ্যাস গড়ে তুলতে সহায়তা করতে পারে। শিক্ষক, শিক্ষার্থী এবং গবেষকগণ এই মেলা থেকে উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন ।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে দু’দিনব্যাপী নন-ফিকশন বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। বিজনেস স্টাডিজ অনুষদ এবং দৈনিক বণিক বার্তা যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো: আলী, এনবিআর-এর প্রাক্তন চেয়ারম্যান আবদুল মজিদ, দৈনিক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের ১৯টি খ্যাতিমান প্রকাশনা সংস্থা এবং ৩টি প্রাইভেট ব্যাংক ও গবেষণা সংস্থা বইমেলায় অংশগ্রহণ করছে।

এমএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।