মাশরাফি হবার স্বপ্ন দেখেন হাশেম


প্রকাশিত: ০৬:০৮ এএম, ১১ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

ক্রিকেট ভালো লাগে। ভালো লাগে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফির খেলা। বড় হয়ে মাশরাফি হবার স্বপ্ন দেখেন তাই শিশু হাশেম। হাশেম মহাখালির কড়াইল বস্তিতে মার সঙ্গে থাকেন।

রোববার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এভাবেই নিজের ইচ্ছার কথা জানালেন হাশেম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন মহিলা ও শিশু প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন উপলক্ষে এর আয়োজন করা হয়।  
 
এসময় হাশেম বলেন, আমি পড়াশোনা করতাম না। ঘুরে বেড়াতাম বস্তিতে। মা একটি পোশাক কারখানায় কাজ করেন। বস্তির এক আপা আমাকে সরকারের বস্তি উন্নয়ন প্রকল্পের সুবিধাভোগী করেন। আমি স্কুলে ভতি ইই। এখন আমি ৪র্থ শ্রেণীতে পড়ি।
 
হাশেম বলেন, এখন আমার পড়াশোনা করতে ভালো লাগে। মা আমাকে অনেক আদর করেন। আমি এককালীন ৩৬ হাজার টাকা পাই। সেই টাকা দিয়ে জমি কিয়ে চাষ করছি। সেই ফসল দিয়ে আমাদের সংসারে কিছু উপকারও হচ্ছে।
 
ছোট এই শিশু আরও বলেন, আমি বড় হয়ে সত্যিই মাশরাফি হতে চাই প্রধানমন্ত্রী। তবে এজন্য সবার সহযোগিতা দরকার। আপনারা সবাই শিশুর পাশে দাড়ান। আমরাই তো আগামী দিনের দেশকে এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে চ্যাম্পিয়নস অব দ্য আর্থ পাওয়ায় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছাও জানান এই শিশু।

এসএ/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।