কালাই মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে নিয়োগে অনিয়মের অভিযোগ


প্রকাশিত: ০৬:০৬ এএম, ০৯ অক্টোবর ২০১৫

জয়পুরহাটের কালাই উপজেলা মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও দুর্নীতির খবর পাওয়া গেছে। এ ব্যাপারে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রবাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, মৎস্য অধিদফতরের আওতায় জয়পুরহাটের কালাই উপজেলার প্রতিটি ইউনিয়নে ১ জন করে ‘স্থানীয় মৎস্য সম্প্রসারণ কর্মী’ নিয়োগের উদ্দেশ্যে অফিসের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি দেয়া হয় গত ১১ আগস্ট ২০১৫ তারিখে।

বিজ্ঞপ্তি প্রকাশের পাঁচ কার্য দিবসের মধ্যেই দরখাস্ত আহ্বান করা হয়। নিয়োগ লাভের আশায় অনেকে আবেদনও করেন। কিন্তু ওই পদে লোক নিয়োগে কালাই উপজেলা মৎস্য কর্মকর্তা নীতিমালা লঙ্ঘন করে নানা অনিয়ম ও দুর্নীতি করেছেন।

এমন অভিযোগ এনে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে উপজেলার উদয়পুর ইউনিয়নের ধুনট গ্রামের মহিরউদ্দিন লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেছেন, ‘স্থানীয় মৎস্য সম্প্রসারণ কর্মী’ পদে লোক নিয়োগ করতে হলে নীতিমালা অনুযায়ী ওই কর্মকর্তাকে ওই নিয়োগ প্রকল্পের সকল কার্যক্রম ‘উপজেলা মৎস্য চাষ ব্যবস্থাপনা কমিটি’ এবং ‘ইউনিয়ন মৎস্য চাষ ব্যবস্থাপনা কমিটি’ এর মাধ্যমে সম্পাদন করার স্পষ্ট নির্দেশ আছে।

কিন্তু তা সত্ত্বেও সব কিছু জেনে বুঝেই এবং ওই দুই কমিটিকে উৎকোচ প্রদান করে একক সিদ্ধান্তের ভিত্তিতে উপজেলা মৎস্য কর্মকর্তা তার পছন্দের প্রার্থীদের নিয়োগ প্রদান করেছেন। বিষয়টি তদন্তের মাধ্যমে খতিয়ে দেখে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিও জানান অভিযোগকারী।

এ বিষয়ে মুঠোফোনে কালাই উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল মতিনের বক্তব্য জানতে চাওয়া হলে অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, স্থানীয় মৎস্য সম্প্রসারণ কর্মী’ পদে নিয়োগ বিষয়ে যা কিছু করা হয়েছে তা নীতিমালা মেনেই করা হয়েছে।

এ বিষয়ে লিখিত অভিযোগ প্রাপ্তির কথা নিশ্চিত করে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বাদল চন্দ্র হালদার বলেন, বিষয়টি তদন্তপূর্বক খতিয়ে দেখে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
 
রাশেদুজ্জামান/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।