বজ্রসহ বৃষ্টি হতে পারে


প্রকাশিত: ০৫:২৭ এএম, ১০ জুলাই ২০১৪

দেশের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে একথা জানানো হয়েছে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা, রাজশাহী, রংপুর, বরিশাল, চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। তবে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সিনপটিক অবস্থা সম্পর্কে অধিদপ্তর জানান, মৌসুমী বায়ুর অক্ষ উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। ইহার অপর বর্ধিতাংশটি উত্তর-পূর্ব দিকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় রয়েছে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে যা ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা টাঙ্গাইল ও সন্দ্বীপে যা ২৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ বৃষ্টিপাতের পরিমাণ ময়মনসিংহে যা ৭৫ মি:মি:। আজ ঢাকায় সূর্যাস্ত ৬ টা ৫০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ৫ টা ১৯ মিনিটে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।