নেপালের প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণা


প্রকাশিত: ০২:৪৬ এএম, ০৩ অক্টোবর ২০১৫

অল্প সময়ের মধ্যে নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালা পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন। শুক্রবার তিনি তার পদত্যাগের বিষয়টি পার্লামেন্টকে জানান।  খবর ইন্ডিয়া টুডে।

পদত্যাগের ঘোষণায় কৈরালা বলেন, নতুন কেউ দেশের দায়িত্ব গ্রহণ করুক, সেটি নিশ্চিত করতেই এ পদত্যাগ। নেপাল কমিউনিস্ট পার্টির চেয়ারম্যান খাদগা প্রাসাদ শর্মা অলি দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন বলে আশা করা হচ্ছে।

নেপাল কংগ্রেসের প্রধান সুশীল কৈরালা ২০১৪ সালের ১০ ফেব্রুয়ারি দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হন। ২০ সেপ্টেম্বর প্রেসিডেন্ট রামবরণ যাদব নতুন ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক সংবিধান প্রণয়নের ঘোষণা দেন। এর মধ্য দিয়ে বহু বছরের হিন্দু রাজতন্ত্র থেকে নেপাল গণতন্ত্রের দিকে ধাবিত হল।

দায়িত্ব গ্রহণের পর গত বছরের মার্চে কৈরালা বলেছিলেন, নেপালে নয়া সংবিধান প্রণীত হলে তিনি পদত্যাগ করতে পারেন। দেশটিতে নতুন সংবিধান গৃহীত হলে নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য প্রেডিডেন্টকেও পদত্যাগ করতে হবে।

এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।