পিয়ান নদীতে ডুবে দুই পর্যটকের মৃত্যু


প্রকাশিত: ১০:৪৩ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

সিলেটের পর্যটন কেন্দ্র জাফলংয়ে ২৪ ঘণ্টার মধ্যে পিয়ান নদীতে ডুবে দুই পর্যটকের মৃত্যু হয়েছে। নিহত দুই পর্যটক হলেন সোহাগ মিয়া (২৩) ও মোহাম্মদ ইব্রাহিম আলী (২০)।

নিহত সোহাগ মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার কামারগাওয়ের মৃত শাহজাহান মিয়ার ছেলে। তিনি আইনজীবীর সহকারী ছিলেন। অন্যদিকে, নিহত ইব্রাহিম কুমিল্ল­া জেলার বরুড়া থানার লক্ষ্মীপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে সোহাগ ও তার চার বন্ধু মিলে জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় পিয়াইন নদীর স্বচ্ছ জলে সাঁতার কাটতে নামেন। এ সময় স্রোতের টানে সোহাগ তলিয়ে যায়। সাঁতার না জানায় সে আর উঠতে পারেনি। স্থানীয় লোকজন প্রায় ঘণ্টা খানেক চেষ্টা চালিয়ে সোহাগের মরদেহ উদ্ধার করেন।

এর আগে গত সোমবার কুমিল্লা থেকে মোহাম্মদ ইব্রাহিমসহ পনেরজন বন্ধু মিলে পর্যটন কেন্দ্র জাফলংয়ে বেড়াতে আসেন। দুপুরে পিয়াইনের স্বচ্ছ পানিতে গোসল করতে নামেন তারা। এ সময় সাঁতার না জানায় স্রোতের টানে তলিয়ে যান ইব্রাহিম। স্থানীয়রা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকেলে তার মরদেহ উদ্ধার করে।

এ ব্যাপারে টুরিস্ট পুলিশ সিলেটের পরিদর্শক আফজাল হোসেন জাগো নিউজকে জানান, একদিনের ব্যবধানে জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে পানিতে ডুবে নিহত হওয়া দুই পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত সোহাগের মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তরের জন্য গোয়াইনঘাট থানা পুলিশ ব্যবস্থা নিচ্ছেন।

এদিকে, নিহত ইব্রাহিমের মরদেহ আইনী প্রক্রিয়া শেষে থানার পুলিশ সোমবার বিকেলেই তার স্বজনদের কাছে হস্তান্তর করেছেন।
    
ছামির মাহমুদ/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।