সরকার কর্মসংস্থানের ওয়াদা পূরণ করছে : বীরেন শিকদার


প্রকাশিত: ০৬:১৫ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৫

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেছেন, সরকার প্রতিঘরে যুবক ও যুব নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করার যে নির্বাচনী ওয়াদা করেছিল তা আজ পূরণ করা হচ্ছে। ন্যাশনাল সার্ভিস কর্মসূচির মাধ্যমে সরকার পর্যায়ক্রমে দেশের সব উপজেলায় যুবক ও যুব নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

মঙ্গলবার দুপুরে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে বীরেন শিকদার স্কুল ও কলেজ প্রাঙ্গনে ন্যাশনাল সার্ভিসের কর্মীদের প্রথম মাসের কর্মভাতার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

মহম্মদপুর ইউএনও মো. শাহীন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ চেক প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী, যুব উন্নয়নের উপ-পরিচালক রিয়াজুল আলম খান, হাবিবুর রহমান, সাংবাদিক বুলু শরীফ। অনুষ্ঠানে মোট এক হাজার কর্মীকে এককালীন দুই মাসের কর্মভাতা হিসেবে ১২ হাজার টাকা করে চেক দেয়া হয়।

প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতায় বলেন, সরকার দেশের জেলা উপজেলা পর্যায়ে যুব উন্নয়ন কেন্দ্রে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছে। এখানে প্রশিক্ষণপ্রাপ্তদের সহজ ঋণের ব্যবস্থা করা হয়েছে। বিদেশে চাকরির নামে প্রতারিত না হয়ে বাড়ি বসে আয় উপার্জনের সুযোগ গ্রহণ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, মহম্মদপুর উপজেলায় এলাংখালী ঘাটে ১শ কোটি টাকার যে সেতু নির্মাণ করা হচ্ছে তা এ অঞ্চলের যাতায়াত সুবিধা ছাড়াও ব্যবসা বাণিজ্য ও অর্থনেতিক উন্নয়নে সহায়ক হবে।

মো. আরাফাত হোসেন/এমজেড/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।