ঈদে বিশেষ নিরাপত্তা দেবে র‌্যাব : বেনজীর আহমেদ


প্রকাশিত: ০৭:১৩ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

আসন্ন ঈদুল আজহা’য় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের বড় পশুর হাট, শপিং মল, রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে বিশেষ নিরাপত্তা দেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ রোববার দুপুরে ঈদুল আজহায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কমলাপুর রেলস্টেশনে এক সংবাদ সম্মেলনে একথা বলেন।

তিনি বলেন, পশুর হাট, শপিং মল, রেলস্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে পোশাকের পাশাপাশি সাদা পোশাকের র‌্যাব সদস্য ও গোয়েন্দা বিভাগের সদস্যরা নজরদারি রাখবে।

রেলস্টেশন এলাকায় বিশেষ নিরাপত্তার জন্য নজরদারির লক্ষ্যে অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। লঞ্চ ও বাস টার্মিনাল এলাকায় নিরাপত্তার জন্য গোয়েন্দা সদস্যরা সার্বক্ষনিক নজরদারি রাখবে।

পশুর হাটকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তা দেবে র‌্যাব। তিনি বলেন, পশুর হাটে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা, অপ্রীতিকর ঘটনা ও ডাকাতির ঘটনা না ঘটে সেজন্য বসানো হয়েছে ওয়াচ টাওয়ার।

ঈদে হাইওয়েতে যাত্রীদের নিরাপত্তা বাস চলাচল নির্বিঘ্ন করতে পুলিশের সঙ্গে কাজ করবে র‌্যাব। এজন্য হাইওয়েতে রাজধানী ও রাজধানীর বাইরে পেট্রল টিম বাড়ানো হয়েছে। এছাড়া র‌্যাবের মোটরসাইকেল বহর নজরদারি রাখবে। এছাড়া বিশেষ বিশেষ এলাকাগুলোতেও বসানো হয়েছে ওয়াচ টাওয়ার বলে জানান তিনি।

র‌্যাব ডিজি বলেন, রাজধানীসহ দেশের বড় বড় ঈদগাহ ময়দান এলাকাতেও বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করেছে র‌্যাব। সেজন্য ঈদের আগে ঈদগাহ ও এর আশপাশ এলাকায় র‌্যাবের ডগস্কোয়াড তল্লাশী চালাবে।

এক প্রশ্নের জবাবে র‌্যাবের ডিজি বলেন, র‌্যাব একটি এলিটফোর্স। সব স্থানেই র্যাবের পক্ষে নিরাপত্তা দেয়া সম্ভব নয়। তবে বিশেষ মুহূর্তে ও বিশেষ প্রয়োজনে র‌্যাব সার্বক্ষনিক সতর্ক থাকবে বলেও জানান তিনি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান, সিনিয়র পরিচালক রুম্মন মাহমুদ, মাকসুদুল আলম ও র‌্যাব-৩ ব্যাটালিয়ন সদস্যরা।

জেইউ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।