শেখ মুজিবুর রহমান বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ডিসেম্বরে


প্রকাশিত: ১০:৫৯ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এর ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২, ৩ ও ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এবার ০৭টি ইউনিটের অধীনে ২০ বিভাগে সর্বমোট এক হাজার ৪৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিট সমূহ হলো- এ, বি, সি, ডি, ই, এফ এবং জি। এ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর। সি এবং ডি ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর। ই, এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

আবেদনকারীরা আগামী ১ অক্টোবর রাত ১২টা ০১ মিনিট থেকে ১৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd –এ প্রচারিত নিয়মাবলী অনুসারে অনলাইনে সংশ্লিষ্ট ইউনিটে ভর্তির আবেদন করতে পারবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুল আলম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, বি ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো গণিত, এ্যানালাইটিক্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল কেমিস্ট্রি, পরিসংখ্যান, সি ইউনিটের অধীনে বিভাগ হলো ফার্মেসি, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি, কৃষি, ডি ইউনিটের অধীনে বিভাগ হলো ইংরেজি ও বাংলা, ই ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো সমাজবিজ্ঞান, অর্থনীতি, লোকপ্রশাসন, আন্তর্জাতিক সম্পর্ক, এফ ইউনিটের অধীনে বিভাগ হলো ম্যানেজমেন্ট স্টাডিস, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং এবং জি ইউনিটের অধীনে বিভাগ হলো আইন।

এস এম হুমাযূন কবীর/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।