বখাটেকে ছাড়িয়ে নিতে আওয়ামী লীগ নেতার চাপ


প্রকাশিত: ০৬:০২ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদে বাবাকে মারধরের ঘটনায় দায়ের হওয়া মামলা প্রত্যাহারে বাদী পক্ষের ওপর চাপ প্রয়োগের অভিযোগ উঠেছে স্থানীয় এক অওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। শুধু তাই নয়, গ্রেফতার হওয়া বখাটের পক্ষ নিয়ে মীমাংসার নামে বাদী পক্ষকে থানায় ডেকে এনে মামলা প্রত্যাহারের জন্য স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগও পাওয়া গেছে উপজেলার রহমতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ মল্লিকের বিরুদ্ধে।

এলাকার নির্ভরযোগ্য একাধিক সূত্র জানায়, বখাটে শাহিনকে গ্রেফতারের পর স্থানীয় ক্ষমতাসীনদের একটি পক্ষ তাকে ছাড়িয়ে নিতে পুলিশের ওপর প্রভাব বিস্তার করে। বিষয়টি জানাজানি হলে মামলা দায়ের হয়। মামলা দায়েরের পর তা তুলে নিতে বাদী পক্ষের ওপর চাপ সৃষ্টি করে তারা। এক পর্যায়ে তাদের চাপের মুখে ভীত হয়ে থানায় যেতে বাধ্য হয় মেয়ের পরিবার (বাদী পক্ষ)। সেখানে তাদের কাছ থেকে স্ট্যাম্পে স্বাক্ষর নেয়া হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ নেতা শহিদ মল্লিক জানান, গ্রেফতার হওয়া বখাটে শাহিন হাওলাদার (১৯) সম্পর্কে তার ভাতিজা হয়। খবর পেয়ে থানায় গ্রেফতারের কারণ জানতে গিয়েছিলেন। এছাড়া তার ভাতিজা শাহিন ও মামলার বাদীর বাড়ি পাশাপাশি। তাই দুই প্রতিবেশির মধ্যে বিবাদ মিটিয়ে মীমাংসার চেষ্টা করছেন। এ ক্ষেত্রে কোনো চাপ প্রয়োগ করা হয়নি।

বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম জানান, দু’পক্ষের মধ্যে মীমাংসা হয়েছে এ ধরনের কথা শোনা যাচ্ছে। তবে মামলা তার গতিতে চলবে।

মামলার আরজি সূত্রে জানা গেছে, উপজেলার খানপুরার বাসিন্দা সুলতান আহমেদের মেয়ে খানপুরা হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী আনিহা সুলতানা মীমকে স্কুলে যাওয়া আসার পথে প্রায়ই উত্ত্যক্ত করতো একই এলাকার বখাটে শাহিন হাওলাদার। মেয়েকে কোনোভাবেই বখাটের হাত থেকে রক্ষা করতে না পেরে গত মার্চ মাসে মীমকে খানপুরা স্কুল থেকে ছাড়িয়ে বরিশাল নগরীর জগদিশ সারস্বত স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণিতে ভর্তি করে তার পরিবার।

নগরীর কাউনিয়া মরকখোলা পোল সংলগ্ন ভগ্নিপতির বাসায় থেকে পড়াশোনা করছিল মীম। গত ৫ সেপ্টেম্বর বিকেলে সে ভগ্নিপতির বাসা থেকে বেড়াতে নিজ বাড়ি খানপুরা যাচ্ছিল। বাড়ির অদুরে পৌঁছামাত্র বখাটে শাহিন হাওলাদার প্রকাশ্য রাস্তায় মীমের হাত ধরে টানাটানি করে। এ সময় মীমের ডাক চিৎকারে তার বাবা সুলতান আহমেদ এগিয়ে এলে তাকে মারধর করে শাহিন এবং তার সহযোগীরা।

এ ঘটনায় সোমবার দুপুরে মীমের মা বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করলে বখাটে শাহিনকে আটক করে পুলিশ। আটক শাহিন হাওলাদার উত্তর রহমতপুর এলাকার মো. জাফরের ছেলে।

সাইফ আমীন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।