বিদায় ব্রাজিল, ফাইনালে জার্মানি


প্রকাশিত: ১০:০১ পিএম, ০৮ জুলাই ২০১৪

ব্রাজিলের বুকে স্বাগতিকদের সাথে ইতিহাস গড়লো জার্মানি। জার্মানির সাত গোলে বিদ্ধস্ত ব্রাজিল। নিজেদের মাটিতে বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হলো ব্রাজিলের। সেমিফাইনালে স্বাগতিকদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলো জার্মানি। প্রথমার্ধের ২৯ মিনিটের মধ্যেই ৫-০ গোলে এগিয়ে যায় জার্মানরা।

এরপর খেলার দ্বিতীয়ার্ধে আরো দুই গোল করে ৭-১ এগিয়ে থাকে জার্মানি । ২৩ থেকে ২৯; এই সাত মিনিটের মধ্যেই ব্রাজিলের সব স্বপ্ন শেষ করে দেন জার্মান খেলোয়াড়রা। ২৩ মিনিটে ইতিহাস গড়া গোল করেছেন মিরোস্লাভ ক্লোসা। এটি ছিল জার্মানির দ্বিতীয় গোল। এই গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোকেও ছাড়িয়ে গেছেন ক্লোসা। ১৬ গোল নিয়ে এখন এককভাবেই বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন এই জার্মান স্ট্রাইকার।

পরের চার মিনিটের মধ্যেই ব্যবধান ৪-০ করে দিয়েছেন টনি ক্রুস। ২৪ ও ২৬ মিনিটের মাথায় দুইটি গোল করেছেন এই জার্মান মিডফিল্ডার।

তিন মিনিট পরে সবাইকে হতবাক করে দিয়ে ব্রাজিলের জালে আরও একবার বল জড়িয়ে দিয়েছেন সামি খেদিরা।

এর আগে, টমাস মুলার ম্যাচের প্রথম গোলটি করেছিলেন ১১ মিনিটের মাথায়। টনি ক্রুসের কর্নার কিক থেকে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন মুলার। বলটা মাটিতেও পড়তে দেননি জার্মান স্ট্রাইকার। দারুণ এক শটে সেটি পাঠিয়ে দেন ব্রাজিলের জালে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।