স্থানীয় ভাষায় অ্যাপ তৈরি করছে ফেসবুক : জুকারবার্গ


প্রকাশিত: ০৯:০৭ এএম, ১০ অক্টোবর ২০১৪

২০০৭ সাল থেকে ফেসবুক স্থানীয় ভাষায় অ্যাপ তৈরির জন্য কাজ করছে বলে জানিয়েছেন ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ। দু’দিনব্যাপী Internet.org সামিটে যোগ দিতে বৃহস্পতিবার প্রথমবারের মতো ভারত আসা জুকারবার্গ দিল্লিতে সামিটের উদ্বোধনকালে এ কথা জানান।

তিনি বলেন, সারা দুনিয়াকে একসূত্রে বাঁধা কোনও একটি সংস্থা একা করতে পারে না। তার জন্য সবাইকে হাত মেলাতে হবে। সমস্ত বাঁধা ভেঙে ইন্টারনেটের পরিধি আরও বড় করতে হবে।

ফেসবুকের সিইও বলেন, মানুষের কাছে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে এ আয়োজন। আপনি যদি মোবাইলের পেছনে ব্যয়ের কথা চিন্তা করেন তাহলে ইন্টারনেটের ব্যয়ও অন্যতম।

জুকারবার্গ বলেন, যখন মানুষ সংযুক্ত থাকবেন তখন সবকিছু সহজ হবে। ভারত বিজ্ঞানে এগিয়ে যাচ্ছে। আগামী প্রজন্মকে বিশ্বের কাছে নিয়ে যাওয়ার সুযোগ তৈরি করবে।

তিনি আরও বলেন, ৬৯% মানুষই জানেন না ইন্টারনেট কী? অনেকে মোবাইল ফোনকে এখনও যোগাযোগের প্রাথমিক ভাবেন। এছাড়া পুরুষদের তুলনায় মহিলারা কম ইন্টারনেট ব্যবহার করেন বলেও জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।