চট্টগ্রামে ধর্ষণ ও খুনের দায়ে মৃত্যুদণ্ড


প্রকাশিত: ১০:২৭ এএম, ০৮ অক্টোবর ২০১৪

ধর্ষণের পর হত্যার অভিযোগে দায়ের করা একটি মামলায় আবদুর রহিম নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক রেজাউল করিম এ রায় দেন।

আসামি আবদুর রহিম চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পশ্চিম সাধনপুর গ্রামের গোলাম সোবহানের ছেলে। নিহত গৃহবধূ নূরুন্নাহার বেগম একই গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে আব্দুল আজিজের স্ত্রী ছিলেন।

ট্রাইব্যুনালের পিপি জেসমিন আক্তার জানান, আসামি আবদুর রহিম নূরুন্নাহার বেগমকে ফুসলিয়ে নিয়ে গিয়ে ধর্ষণ করেন এবং পরে ঘটনা ফাঁস হয়ে যাওয়ার ভয়ে জখম করে হত্যা করেন। এ অপরাধে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ বিধান আইন, ১৯৯৫ এর ৬ (২) ধারায় আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, নূরুন্নাহার বেগম এবং আবদুল আজিজের বিয়ের সময় নূরুন্নাহারের উকিল পিতা ছিলেন আসামি আবদুর রহিমের বাবা গোলাম সোবহান। এর সুবাদে নূরুন্নাহার ও তাদের পরিবারের সঙ্গে আবদুর রহিমের ভাল সম্পর্ক ছিল।

ঘটনাটি ঘটে ১৯৯৯ সালের ২৪ মার্চ। ওইদিন নূরুন্নাহার পশ্চিম সাধনপুর গ্রামে তার বাবার বাড়িতে ছিলেন। আবদুর রহিম ওই বাড়িতে গিয়ে নূরুন্নাহারকে ফুসলিয়ে বাঁশখালীর চাপাছড়ি গ্রামে নিয়ে যান। সেখানে জঙ্গলের মধ্যে তাকে ধর্ষণ করে এবং পরবর্তীতে গুরুতর জখম করে হত্যা করে।

পরদিন ২৫ মার্চ সকালে পুলিশ ওই জঙ্গল থেকে নূরুন্নাহারের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নূরুন্নাহারের মা সুফিয়া বেগম বাদি হয়ে বাঁশখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।